1. badsha.dru@gmail.com : admi2017 :
  2. nadibandar2020@gmail.com : Nadi Bandar : Nadi Bandar
নিউজিল্যান্ডে বড় পুঁজি গড়ে প্রস্তুতি ম্যাচে জয় বাংলাদেশের - Nadibandar.com
বুধবার, ১৫ মে ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন
নদী বন্দর ,ডেস্ক:
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ৩৭ বার পঠিত

নিউজিল্যান্ডের বিরূপ কন্ডিশনে খেলা। ওয়ানডেতে সবশেষ বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সও ছিল যাচ্ছেতাই। তার ওপর আবার এই সিরিজে নেই অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তবে অনেকটা অগোছালো দল নিয়েও নিউজিল্যান্ড সফরটা দারুণভাবে শুরু করেছে বাংলাদেশ। লিংকনে প্রথম প্রস্তুতি ম্যাচে বড় পুঁজি গড়ে নিউজিল্যান্ডকে ২৬ রানে হারিয়েছে লিটন দাসের দল।

প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের এক বল বাকি থাকতে অলআউট হলেও ৩৩৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। দলের প্রথম চার ব্যাটারই রান পেয়েছেন। সাত নম্বরে নেমে ব্যাট হাতে চমক দেখিয়েছেন লেগস্পিনার রিশাদ হোসেন।

ওপেন করেন তানজিদ হাসান আর এনামুল হক বিজয়। তানজিদ ৪৬ বলে ৫ চার আর ৪ ছক্কায় খেলেন ৫৮ রানের ঝোড়ো এক ইনিংস। এনামুল হক বিজয় ২৬ বলে ৩৩ রান।

তিন নম্বরে নেমে সৌম্য সরকার ৫৬ বলে করেন ৫৯, চারে খেলে লিটন দাস করেন ৬৩ বলে ৫৫ রান। তবে আসল চমকটা দেখিয়েছেন সাত নম্বরে নামা রিশাদ হোসেন। ৫৪ বলে ৮৭ রানের ইনিংস খেলেন এই লেগস্পিনার। বিধ্বংসী এ ইনিংসে ১১টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান তিনি।

জবাব দিতে নামা নিউজিল্যান্ডের ৮০ রানে ৪টি উইকেট তুলে নেন টাইগার বোলাররা। অধিনায়ক ভারত পপলি আর সন্দ্বীপ পাতিল এরপর প্রতিরোধ গড়ে তোলেন। দুজনকেই ফেরান আফিফ হোসেন। পপলি ৯০ বলে ৯২ আর সন্দ্বীপ ৭৭ বলে খেলেন ৮৯ রানের ইনিংস। শেষ পর্যন্ত ৪৯.২ ওভারে ৩০৮ রানে অলআউট হয় নিউজিল্যান্ড একাদশ।

আফিফ ২৬ রানে আর রিশাদ হোসেন ৫২ রানে নেন ৩টি উইকেট। ৩৬ রানে ২ উইকেট শিকার হাসান মাহমুদের। তানজিম হাসান সাকিব আর রাকিবুল হাসান নেন একটি করে উইকেট।

নদী বন্দর/এসএইচবি

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2020 Nadibandar.Com
Theme Developed BY ThemesBazar.Com